Breaking News

কোটালীপাড়ায় মৎস্য চাষ বিষয়ক কর্মশালা

কোটালীপাড়া প্রতিনিধি:
করোনা পরবর্তী সময়ে দেশের অর্থনীতির চাকা গতিশীল ও দারিদ্র্য বিমোচনের লক্ষে গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় প্লাবন ভূমিতে মৎস্য চাষ বিষয়ক প্রায়োগিক গবেষণা কার্যক্রমের উদ্বোধনী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
আজ বুধবার বঙ্গবন্ধু দারিদ্র্য বিমোচন ও পল্লী উন্নয়ন একাডেমি (বাপার্ড) এর আয়োজনে প্রতিষ্ঠানটির সম্মেলন কক্ষে এ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
বাপার্ডের মহাপরিচালক শেখ মো: মনিরুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কর্মশালাটির উদ্বোধন করেন।
বাপার্ডের প্রকল্প পরিচালক মাহমুদুন্নবীর সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে বাপার্ডের পরিচালক ড. মো: আলমগীর হোসেন, ড. মো: শরিফুল ইসলাম, উপ-পরিচালক তোজাম্মেল হক,সহকারী পরিচালক মো: আব্দুল হালিম, উপজেলা সিনিয়র মৎস্য অফিসার প্রশান্ত কুমার সরকার, মৎস্যজীবী মোতাহার হোসেন সরদার বক্তব্য রাখেন।
এর আগে উপজেলার ছিকটিবাড়ী প্লাবন ভূমিতে ৪২হাজার পিচ রুই, কাতল, মৃগেল মাছের পোনা অবমুক্ত করা হয়।
বাপার্ডের মহাপরিচালক শেখ মো: মনিরুজ্জামান বলেন, বঙ্গবন্ধু দারিদ্র্য বিমোচন ও পল্লী উন্নয়ন একাডেমি একটি গবেষণাধমী প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠানটি দেশের আর্থ-সামাজিক উন্নয়ন ও দারিদ্র্য বিমোচনে কাজ করে যাচ্ছে। এরই অংশ হিসেবে আমরা প্লাবন ভূমিতে মৎস্য চাষ বিষয়ক প্রায়োগিক গবেষণা কার্যক্রমের উদ্বোধন করলাম। আমাদের এই কার্যক্রম করোনা পরবর্তী সময়ে দেশের অর্থনীতির চাকা গতিশীল ও দারিদ্র্য বিমোচনের কাজ করবে।

Check Also

কোটালীপাড়ায় ভিক্ষুক পুনবার্সন কেন্দ্রের সদস্যদের মাঝে ঈদসামগ্রী বিতরণ

কোটালীপাড়া (গোপালগঞ্জ) প্রতিনিধি: গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় ভিক্ষুক পুনর্বাসন কেন্দ্র ‘অবলম্বন’ এর সদস্যদের মাঝে ঈদসামগ্রী বিতরণ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *