Breaking News

গৌরনদীতে পাঁচটি ককটেল উদ্ধার

 

আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল:

বরিশালের গৌরনদী উপজেলার খাঞ্জাপুর ইউনিয়নের খাঞ্জাপুর গ্রামের সোবহান মৃধার বাড়ি থেকে উদ্ধার করা ৫টি ককটলে উদ্ধার করে বাংরাদেশ সেনাবাহিনীর একটি বোমা বিশেষজ্ঞ দল। ওই দলটি শনিবার দিনভর অভিযান চালিয়ে মাটি খুড়ে একটি দই রাখার পাত্রের মধ্যে লাল টেপ মোড়ানো পাঁচটি ককটেল উদ্ধার করেতা নিস্ক্রিয় করেছে।
গৌরনদী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আ. রব হাওলাদার জানান, খাঞ্জাপুর গ্রামের স্থানীয় লোকজন গত বৃহস্পতিবার মুঠো ফোনে গৌরনদী মডেল থানাকে অবহিত করে যে, ওই গ্রামের হাচেন আলী মৃধার ছেলে সোবাহান মৃধার বসত ঘরের পূর্বপাশে বাথরুম সংলগ্ন মাটির নিচে বোমা মজুদ রাখা হয়েছে। এ খবর পেয়ে ওই দিন বিকেলে পুলিশ নিয়ে ঘটনাস্থলে গিয়ে মাটি খোড়ার কিছু আলামত দেখতে পেয়ে স্থানটিকে লাল ভিতা দিয়ে বেড়া দিয়ে পাহারা বসিয়ে নজর দারিতে রাখা হয়। পরে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে বিষয়টি বাংলাদেশ সেনাবাহিনীর বোমা নিস্ক্রিয় বিশেষজ্ঞ দলকে অবহিত করেন। বাংলাদেশ সেনাবাহিনীর ২২ ইঞ্জিনিয়ার্স টেকনিশিয়ান বোমা নিস্ক্রিয় বিশেষজ্ঞ দল ক্যাপ্টেন শাতিল আহম্মেদের নেতৃত্বে অভিযান চালান। এসময় বাথরুমের পূর্বপাশে লাল টেপ মোড়ানো ৫টি ককটেল উদ্ধার করেন তারা। বিকেল তিনটার দিকে দলের প্রধান ক্যাপ্টেন শাকিল আহম্মেদ উদ্ধার অভিযান সমাপ্ত ঘোষনা করে ককটেরগুলো নিস্কৃয় করেন।
এলাকার একাধিক ব্যক্তি জানান, সোবহান মৃধা একজন বোমা তৈরির কারিগর। গত ২০০৫ সালে একই স্থানে বোমা বিস্ফোরণ হয়ে একটি শিশু আহত হয়। ধারনা করা হচ্ছে সোবহান মৃধা বোমা তৈরি করে তার হেফাজতে রেখেছিল
এ ব্যাপারে গৌরনদী মডেল থানার ওসি গোলাম ছরোয়ার জানান, ককটেল উদ্ধারের বিষয়ে তদন্ত চলছে। পরবর্তীতে আইগত ব্যবস্থা নেয়া হবে।

Check Also

যজ্ঞেশ্বর বৈদ্য অনুপ শুয়াগ্রাম উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচিত

কোটালীপাড়া (গোপালগঞ্জ) প্রতিনিধিঃ গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার শুয়াগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান যজ্ঞেশ্বর বৈদ্য অনুপ শুয়াগ্রাম উচ্চ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *