Breaking News

টুঙ্গিপাড়ায় প্রধান শিক্ষকের অপসারণ দাবিতে বিক্ষোভ

গোপালগঞ্জ প্রতিনিধি:
গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বাশুরিয়া সেনেরচর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রফুল্ল কুমার বিশ্বাসের অপসারণ দাবিতে টায়ার জ্বালিয়ে ও রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেছে বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

আজ শনিবার দুপুরে উপজেলার বর্নি ইউনিয়নের ওই বিদ্যালয়ের সামনে বিক্ষোভ করে শিক্ষার্থীরা।

বিদ্যালয়ের শিক্ষার্থীরা জানায়, শনিবার সকালে বিদ্যালয়ে অনলাইনে ক্লাস চালু করার জন্য দশম শ্রেনীর শিক্ষার্থীদের তলব করে ম্যানেজিং কমিটির সভাপতি খালিদ হোসেন ও অন্যান্য শিক্ষকরা। তখন অনলাইনে ক্লাসের বিষয়ে আলোচনা করার পর শিক্ষার্থীরা প্রধান শিক্ষক প্রফুল্ল বিশ্বাসের অপসারণের দাবি তোলে। তখন ম্যানেজিং কমিটির সভাপতি খালিদ হোসেন বলেন বিদ্যালয়ে আমি ও প্রধান শিক্ষক থাকবো তোদের যদি কেউ থাকে নিয়ে আয়। তখন ছাত্ররা রাস্তা অবরোধ ও টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করে। এর আগেও প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ এনে বিক্ষোভ ও মানববন্ধন করে শিক্ষার্থীরা।
দশম শ্রেনীর ছাত্র রাজীব মোল্লা, নাহিদ সরদার, মোহামিন শেখ বলেন, প্রধান শিক্ষক প্রফুল্ল বিশ্বাসের অপসারণ দাবিতে পূর্বেও মানববন্ধন ও বিক্ষোভ করা হয়েছে। কিন্তু তারপরেও সে বহাল রয়েছে। প্রধান শিক্ষক প্রফুল্ল বিশ্বাস ছাত্রীদের খারাপ কথা বলা, অতিরিক্ত ফি আদায় করা, অনুপস্থিত থাকলে ৫০-১’শ টাকা, অভিভাবকদের অকথ্য ভাষায় বকা দেয়া, টেষ্ট পরিক্ষায় ফেল করিয়ে বেশি টাকা দিতে বাধ্য করা, বিদ্যালয়ের শিক্ষকদের প্রাইভেট না পরলে ফেল করানোর হুমকি সহ বিভিন্ন অনিয়মের সাথে জরিত। তাই আমরা এই সেচ্ছাচারী শিক্ষকের অপসারণ চাই।
এবিষয়ে বাশুরিয়া সেনেরচর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রফুল্ল কুমার বিশ্বাস উপস্থিত গনমাধ্যমকর্মীদের সাথে কথা বলতে চাননি। তবে ম্যানেজিং সভাপতি খালিদ হোসেন বলেন, অনলাইনে ক্লাস করার বিষয় নিয়ে শিক্ষার্থীদের ডাকা হয়েছিলো। তখন ক্লাস করার বিষয়ে শিক্ষার্থীরা সহমত পোশন করে। তাহলে কেন এই বিক্ষোভ এমন প্রশ্নের জবাবে তিনি কিছু না বলে বলেন এখানে নিউজ করার মতো কিছুই হয়নি।
মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ শাহ-জালাল বলেন, শিক্ষার্থীদের এই করোনা কালীন সময়ে বিদ্যালয়ে ডাকা উচিৎ হয়নি। তাদের নির্দেশনা দেয়া হয়েছে তারা শিক্ষার্থীদের অভিভাবকদের সাথে মোবাইলে কথা বলে জুম এ্যাপসের মাধ্যমে ক্লাস নিবে। আর প্রধান শিক্ষকের অপসারন দাবিতে যে বিক্ষোভ করেছে সে বিষয়ে বিদ্যালয় খুললে ব্যাবস্থা নেয়া হবে।

Check Also

কোটালীপাড়ায় শিক্ষক কর্মচারী কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিমিটেডের নির্বাচন

কোটালীপাড়া প্রতিনিধিঃ গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় শিক্ষক কর্মচারী কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিমিটেডের নির্বাচনে মোহাম্মদ মতিয়ার হোসেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *