Breaking News

টেনিস তারকাসহ পাকিস্তানের ৭ ক্রিকেটার করোনা আক্রান্ত 

করোনার মরণ থাবা বসেছে বিশ্বের সকল মহলে। বাদ যায়নি ক্রীড়াঙ্গনের তারকারাও। মঙ্গলবার (২৩ জুন) দিনটি ছিল বিশ্ব ক্রীড়াঙ্গনের জন্য ভীতিকর। এদিন বিশ্বের এক নম্বর টেনিস তারকা নোভাক জোকোভিচ এবং তার স্ত্রী প্রাণঘাতী করোনায় আক্রান্ত হয়েছেন একই দিনে আক্রান্ত হয়েছেন পাকিস্তানের আরও সাত ক্রিকেটার।

সার্বিয়ান তারকা বেলগ্রেডে পৌঁছানোর পরেই গোটা পরিবার ও তাঁর দলের বাকিদের করোনা পরীক্ষা করা হয়। রিপোর্ট পজিটিভ এসেছে জোকোভিচ ও তাঁর স্ত্রী জেলেনার। তবে সন্তানদের রিপোর্ট নেগেটিভ। জোকোভিচের শরীরে করোনার কোনও উপসর্গ দেখা যায়নি। জোকোভিচ বলেছেন, আপাতত ১৪ দিন সেলফ আইসোলেশনে থাকবেন তিনি। আর পাঁচদিন পর ফের টেস্ট করাবেন। এটিপি–ডব্লিউটিএ এবং গ্র্যান্ড স্লাম শুরুর আগে ক্রোয়েশিয়ায় একটি প্রদর্শনী টুর্নামেন্ট আদ্রিয়া ট্যুরের আয়োজন করেছিলেন বিশ্বের এক নম্বর টেনিস তারকা জোকোভিচ। করোনা আবহেও যেখানে সামাজিক দূরত্বের তোয়াক্কা করা হয়নি। গ্যালারি ভর্তি দর্শকদের মাঝেই কোর্টে নেমেছেন খেলোয়াড়রা। এমনকি ম্যাচ শেষে করমর্দনও করেছেন। অপরদিকে, মঙ্গলবার পাকিস্তান দলের যাদের নমুনা পরীক্ষার ফলাফল পজিটিভ এসেছে তারা হলেন ফখর জামান, ইমরান খান, কাশিফ ভাট্টি, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ রিজওয়ান ও ওয়াহাব রিয়াজ। এর আগে সোমবার তিন ক্রিকেটার করোনায় আক্রান্ত হন। তারা হলেন শাদব খান, হারিস রউফ ও হায়দার আলী। ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ দিয়ে মাঠে নামতে যাচ্ছে পাকিস্তান ক্রিকেট দল। করোনার জেরে ইংল্যান্ড সরকারের বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টাইনের নিয়ম থাকায় চলতি মাসের শেষ সপ্তাহে ইংল্যান্ডে পাড়ি জমানোর কথা তাদের। করোনার এমন সময়ে সিরিজ আয়োজনে বেশ সতর্কতা অবলম্বন করতে হচ্ছে বোর্ডগুলোকে। তারই পরিকল্পনা হিসেবে খেলোয়াড়দের দুই ধাপে করোনা পরীক্ষা করার সিদ্ধান্ত নেয় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। আর এই পরীক্ষাতেই ধরা পড়ল ১০ ক্রিকেটারের শরীরে করোনার উপস্থিতির কথা। এমন অবস্থায় পাকিস্তান দলের ইংল্যান্ড সফর হবে কিনা সে ব্যাপারে এখনো কোনো বক্তব্য আসেনি। তিনটি করে টেস্ট ও টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলতে ২৮ জুন ইংল্যান্ডের উদ্দেশে রওয়ানা দেবে পাকিস্তান ক্রিকেট দল। ইংল্যান্ডের পৌঁছার পর ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকার পর অনুশীলন শুরু করবে তারা।

Check Also

কোটালীপাড়ায় জাতির পিতার জন্মশতবার্ষিকী উপলক্ষে ক্রীড়া সামগ্রী বিতরণ

কোটালীপাড়া (গোপালগঞ্জ) প্রতিনিধি: গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে রামশীল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *