Breaking News

বরিশালে হেপাটাইটিস বি টিকা দেয়ার অপরাধে চারজনের বিভিন্ন মেয়াদে কারাদন্ড প্রদান

আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল:

বরিশালে অনুমোদনহীন অদ টেকনিশিয়়ান কর্তৃক হেপাটাইটিস বি টিকা প্রদানের অপরাধে চার সহযোগীসহ মূল হোতা গ্রেফতার। বিভিন্ন মেয়াদে চার জনের কারাদন্ড প্রদান।

জেলা প্রশাসনের নিয়মিত মোবাইল কোর্টের অংশ হিসেবে সোমবার দুপুরে বরিশাল মহানগরীর টিটিসি লেন, চৌমাথা এলাকায় মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করা হয়।
বরিশালের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট এসএম অজিয়র রহমান এর নির্দেশনায় জেলা গোয়েন্দা পুলিশের সহযোগীতায় পরিচালিত মোবাইলকোর্টের অভিযানে বরিশাল সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. মুন্সী মুবিনুল হকের জিজ্ঞাসাবাদে টিটিসি লেনের একটি বাড়িতে আল-নূর ওয়েলফেয়ার ফাউন্ডেশন নামের অনুমোদনহীন প্রতিষ্ঠানের লাইসেন্স কিনেন (যদিও তার সঠিক কাগজ দেখাতে পারেন নি), বাস্তবে এভাবে কোন ব্যক্তি থেকে লাইসেন্স কেনার কোন নিয়ম বা বিধান নেই। ওই এই চক্র প্রায় বছর খানেক ধরে মানুষের বাসায় গিয়ে গিয়ে মানুষকে নানা ভাবে বিভ্রান্ত করে টীকা নিয়ে অনেক টাকা হাতিয়ে নিয়েছেন।
জিজ্ঞাসাবাদে টীকাদানের নিয়ম-কানুন সম্পর্কে ভুলভাল উত্তর প্রদান করেন। তারা জনৈক হাবিব নামক এক ব্যক্তি থেকে ৫০ হাজার টাকার বিনিময়ে লাইসেন্স ক্রয় করে এই প্রতারনার ব্যবসা চালিয়ে আসছে।
মেডিকেল এবং ডেন্টাল কাউন্সিল আইন ২০১০-এর ২৮ ধারা মতে প্রতারণামূলক প্রতিনিধিত্ব করায় এবং ভূয়া নিবন্ধন দাবি করার নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জিয়াউর রহমান এ চক্রের মূল হোতা মো. আল আমিনকে ৬ মাস ও তার চার সহযোগী সাব্বির হোসেন, ইমতিয়াজ আহমেদ, রিম্পা, সম্পাকে ১ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।
অভিযানে প্রসিকিউশন অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন জেলা সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. মুন্সী মুবিনুল হক।

Check Also

কোটালীপাড়ায় শিক্ষক কর্মচারী কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিমিটেডের নির্বাচন

কোটালীপাড়া প্রতিনিধিঃ গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় শিক্ষক কর্মচারী কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লিমিটেডের নির্বাচনে মোহাম্মদ মতিয়ার হোসেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *