Breaking News

মাত্র ৮০ মিটার ড্রেনের অভাবে পানিবন্ধি শত পরিবার!

মোল্লাহাট (বাগেরহাট) প্রতিনিধি:
বাগেরহাটের মোল্লাহাট উপজেলার কোদালিয়া গ্রামে মাত্র ৮০ মিটার ড্রেনের অভাবে প্রায় শত পরিবার বৃষ্টির পানিবন্ধি হয়ে মানবেতর জীবন-জাপন করছে । এই অবস্থা থেকে পরিত্রাণ পেতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের জরুরী হস্থক্ষেপ কামান করছেন ওই ভুক্তভোগী পরিবারগুলো।
পানিবন্ধির খবরে প্রেসক্লাব মোল্লাহাটের পক্ষ থেকে একটি টিম সরেজমিনে গেলে ঐতিহ্যবাহী কোদালিয়া বাজার সংলগ্ন ওই এলাকার ভুক্তভোগীরা জানান, তাদের অন্তত নব্বইটি পরিবার/বাড়িঘর বিগত তিন বছর ধরে বৃষ্টির পানিবন্ধি দশার শিকার হচ্ছে। এতে করে ওই সকল পরিবারের শিশু ও বৃদ্ধসহ সকলকে অত্যন্ত মানবেতর জীবন-যাপন করতে হচ্ছে। বিগত দুই বছরে একাধিকবার উপজেলা প্রশাসন তাৎক্ষণিক পানি নিস্কাসনে ড্রেন/নালা কেটে দেয়। ফলে তারা পানিবন্ধি দশা থেকে সাময়িক মুক্তি পান। একইসাথে পানিবন্ধিতার স্থায়ী সমাধানের লক্ষে পাকা ড্রেন নির্মানের উদ্যোগ গ্রহণ করেন উপজেলা প্রশাসন। সে মোতাবেক কোদালিয়া-আমবাড়ি জগদানন্দ ঠাকুরের আশ্রম সড়কের পাশ দিয়ে পাকা ড্রেন নির্মানের যাবতীয় প্রস্তুতিও সম্পন্ন হয় বলে জানান পানিবন্ধি পরিবার গুলো। পরে অদৃশ্য কারণে জনগুরুত্বপূর্ণ ওই ড্রেন নির্মাণ বন্ধ রয়েছে। আর সে কারণে মানবেতর জীবন-যাপন করতে হচ্ছে বলে জানান-ভুক্তভোগী আঃ রাজ্জাক মোল্লা, মোঃ মনিরুজ্জামান ফকির, শেখ আফজাল ফকির, মুহিব শেখ, নাঈম ফকির, হেদায়েত ফকির, রেজাউল ফকির, জোবায়ের ফকির, ওসমান সরদার, হাবিবুল্লাহ শেখ, আনসার সরদার ও মোজাম্মেল হোসেন মোল্লাসহ অনেকে।
ওই সময় অসহায় মানুষের সঙ্গে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি কালিপদ বিশ্বাস ও সাংগঠনিক সম্পাদক জিকরুল আলম। এ অবস্থার উত্তোরণে সর্বাত্মক সহযোগীতার আশ্বাস দেন তারা।
উপজেলা চেয়ারম্যান শাহিনুল আলম ছানা বলেন-জনগণের সমস্যা দ্রুত সমাধানে তিনি বদ্ধপরিকর। দ্রুত এ সমস্যার সমাধান করা হবে।
উপজেলা নির্বাহী অফিসার মাফ্ফারা তাসনীন বলেন-অনতি বিলম্বে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন। এছাড়া উপজেলা আওয়ামীলগ সভাপতি কালিপদ বিশ্বাসের মাধ্যমে বিষয়টি জেনেছেন বলেও উল্লেখ করেন তিনি।

Check Also

কোটালীপাড়ায় বাপার্ডের প্রদর্শনী প্লটে ধরেছে গোল্ডেন ক্রাউন তরমুজ

কোটালীপাড়া (গোপালগঞ্জ) প্রতিনিধিঃ   গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার বঙ্গবন্ধু দারিদ্র্য বিমোচন ও পল্লী উন্নয়ন একাডেমির (বাপার্ড) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *