Breaking News

মানবসেবা করতে গিয়ে করোনায় আক্রান্ত হলেন জ্ঞানের আলো পাঠাগারের সভাপতি সুশান্ত মন্ডল

কোটালীপাড়া প্রতিনিধি:
মানুষকে সেবা দিতে গিয়ে করোনায় আক্রান্ত হলেন গোপালগঞ্জ জেলার কোটালীপাড়া উপজেলার শিক্ষা ও আর্থসামাজিক উন্নয়নমূলক স্বেচ্ছসেবী সামাজিক সংগঠন জ্ঞানের আলো পাঠাগারের সভাপতি সুশান্ত মন্ডল।
দেশে করোনার প্রাদুর্ভাব দেখা দেওয়ার সাথে সাথে তিনি পাঠাগারের সদস্যদের নিয়ে করোনা প্রতিরোধে সচেতনতা টিম গঠন করেন। সুশান্ত মন্ডলের নেতৃত্বে এই টিমের সদস্যেরা সমগ্র উপজেলায় করোনা প্রতিরোধে সচেতনতামূলক প্রচারাভিযান চালানোর পাশাপাশি রাস্তাঘাট, হাট-বাজার ও বাড়ি বাড়ি গিয়ে পথচারী ও শ্রমজীবী মানুষের মাঝে লিফলেট ও মাস্ক বিতরণ করেন। উপজেলার বিভিন্ন হাট-বাজারের দোকানগুলোতে ক্রেতা-বিক্রেতাদের মাঝে সামাজিক দূরত্ব বজায় রাখতে দোকানের সামনে দূরত্ব চীহ্ন এঁকে দেয় এই টিম। উপজেলার কালিগঞ্জ এলাকার ফুট-তরমুজের হাট ও ব্যস্ততম এলাকা ঘাঘর বাজারে ভীড় ও গণজমায়েত রোধে উপজেলা প্রশাসনের নির্দেশনা অনুযায়ী অক্লান্ত পরিশ্রম করে এই টিম।
লকডাউন চলাকালীন সময়ে সুশান্ত মন্ডলের নেতৃত্বে অসহায় হতদরিদ্রের ঘরে বিভিন্ন খাদ্য সামগ্রী পৌছে দেয় টিম জ্ঞানের আলো পাঠাগার। করোনাকালীন এই সময়ে এই টিমের একাধিক সদস্য স্বেচ্ছায় রক্তদান করেন। প্যানসইটোপ্যানিয়া ও করোনায় আক্রান্ত ঘাঘরকান্দা গ্রামের হতদরিদ্র কৃষক জামাল শেখের ছেলে সবুজ শেখের বোন ম্যারো ট্র্যান্সপ্লান্ট চিকিৎসায় অর্থ সংগহ কাজ শুরু করে টিম জ্ঞানের আলো পাঠাগার। করোনা পরীক্ষার আগে সবুজ শেখ গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাকে রক্তদান করাসহ তার সংস্পর্শে আসে জ্ঞানের আলো পাঠাগারের সভাপতি সুশান্ত মন্ডল। সবুজের করোনা আক্রান্তের খবর পেয়ে সুশান্ত মন্ডল করোনা পরীক্ষার জন্য নমুনা দিলে করোনা পজেটিভ দেখা দেয়। জ্ঞানের আলো পাঠাগারের সদস্যেরা সকলের কাছে তার সুস্থতার জন্য দোয়া চেয়েছেন।

Check Also

প্রধানমন্ত্রীর স্বদেশ প্রত্যাবর্তন দিবস ও ড. নজরুল ইসলামকে সংবর্ধনা

অনলাইন ডেস্ক: বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ কেন্দ্রীয় আহবায়ক কমিটির উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *