Breaking News

মুজিববর্ষে মন্ত্রী হাসানাতের উপহার- আগৈলঝাড়ায় শতভাগ ভাতার আওতায় বয়স্ক, বিধবা, স্বামী নিগৃহীত নারী ও প্রতিবন্ধীরা

আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল:

মুজিববর্ষে উপহার হিসেবে আগৈলঝাড়ার উপজেলার শতভাগ ভাতা প্রাপ্ত হচ্ছেন বয়স্ক, বিধবা, স্বামী নিগৃহীত অসচ্ছল প্রতিবন্ধিরা।

উপজেলা সমাজসেবা অফিসার সুশান্ত বালা জানান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাগ্নে, মন্ত্রী মর্যাদায় পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন ও পরীবিক্ষণ কমিটির আহ্বায়ক আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ এমপি’র ঐকান্তিক প্রচেষ্টায় প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী দরিদ্রদের প্রনোদনার প্রথম অংশ হিসেবে এই প্রকল্পর আওতায় উপজেলার সকল বয়স্ক, বিধবা, স্বামী নিগৃহীত অসচ্ছল প্রতিবন্ধিরা এই ভাতার সুবিধা পাবেন।
তিনি আরও জানান, সারা দেশে মোট ১শ ১২টি উপজেলায় প্রথম পর্যায়ে এই প্রকল্প বাস্তবায়ন করছে সরকার। তার মধ্যে শুধু আগৈলঝাড়া উপজেলাই নয়, মন্ত্রী মহোদয়ের প্রচেষ্টায় প্রথম পর্যায়েই বরিশাল জেলার ১০উপজেলা এই ভাতার সুবিধা পাচ্ছেন দরিদ্ররা।
সূত্রমতে, বয়স্ক ভাতা প্রাপ্ত পুরুষের ক্ষেত্রে সর্বনিম্ন ৬৫বছর ও নারীদের ৬২বছর হতে হবে। বিধবা স্বামী নিগৃহীত ভাতাপ্রাপ্তদের ক্ষেত্রে নারীদের সর্বনিম্ন ১৮বছর বয়স হতে হবে। অসচ্ছল প্রতিবন্ধি ভাতার ক্ষেত্রে উপজেলা সমাজসেবা অফিস কর্তৃক প্রদানকৃত সুবর্ণ নাগরিক কার্ড থাকতে হবে।
সুবিধা গ্রহনকারীরা জাতীয় পরিচয়পত্রের ফটোকপি, নিজের বা পরিবার সদস্যদের ব্যবহৃত মোবাইল ফোন নম্বরসহ আগামী ৮ সেপ্টেম্বরের মধ্যে সংশ্লিষ্ঠ ইউনিয়ন পরিষদ বা স্থানীয় মেম্বরের সাথে যোগাযোগ করার অনুরোধও করেছেন তিনি। এছাড়াও নির্দ্দিষ্ট সময়ের মধ্যে www.bhata.gov.bd ওয়েব সাইটেও আবেদন করতে পারবেন।

Check Also

কোটালীপাড়ায় ভিক্ষুক পুনবার্সন কেন্দ্রের সদস্যদের মাঝে ঈদসামগ্রী বিতরণ

কোটালীপাড়া (গোপালগঞ্জ) প্রতিনিধি: গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় ভিক্ষুক পুনর্বাসন কেন্দ্র ‘অবলম্বন’ এর সদস্যদের মাঝে ঈদসামগ্রী বিতরণ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *