Breaking News

মুজিববর্ষ উপলক্ষে টুঙ্গিপাড়ায় ২৬টি পরিবার এল ওয়াটার ও স্যানিটেশনের আওতায়

 

গোপালগঞ্জ প্রতিনিধি:
গোপালগঞ্জে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জম্মশত বার্ষিকী উপলক্ষ্যে টুঙ্গিপাড়ায় সুবিধা বঞ্চিত ২৬টি পরিবার এসেছে ওয়াটার ও স্যানিটেশনের আওতায়।
বাংলাদেশ এনজিও ফাউন্ডেশনের অর্থায়নে গোপালগঞ্জের বঙ্গীয় গণ উন্নয়ন সমিতি (বিজিএস) টুঙ্গিপাড়া উপজেলার বর্ণি ইউনিয়নের ভূমিহীন কৃষক, দিন মজুর, তালাক প্রাপ্ত, বিধবা ও স্বামী পরিত্যাক্ত মহিলাদের নিরাপদ পানি পান ও স্বাস্থ্য সম্মত পায়খানা ব্যবহারের সুবিধার্থে “ওয়াটসান” প্রকল্পের আওতায় ৯টি টিউব ওয়েল ও ১৬টি সেমি পাকা ল্যাট্রিন স্থাপন করে দিয়েছে ।
আজ শনিবার প্রধান অতিথি বর্ণি ইউনিয়নের চেয়ারম্যান শফিকুল ইসলাম বাদশা মুন্সি স্থাপিত টিউবওয়েল ও ল্যাট্রিন উপকারভোগীদের কাছে হস্তান্তর করেন।

এ সময় বিজিএস’র ভাইস চেয়ারম্যান মুক্তিযোদ্ধা বদর উদ্দিন বিশ্বাস, নির্বাহী পরিচালক মো: মোজাহারুল হক বাবলু , ম্যানেজার শেখ মহব্বত-ই-আনোয়ার, নূরমোহাম্মদ সিকদার, বর্ণি ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান মনিরুজ্জামান, সদস্য আহাদ শেখ, অনিমেষ পোদ্দার, পলুমিয়া, সমাজ সেবক সাহিদুল হক বিশ্বাস, মহব্বত হোসেন মুন্সি, এ্যাডঃ এনায়েত হোসেন মুন্সি, মুক্তিযোদ্ধা আলীমুজ্জামান চুন্নু উপস্থিত ছিলেন।
নির্বাহী পরিচালক মোঃ মোজাহারুল হক বাবলু বলেন, মুজিব বর্ষ উপলক্ষ্যে আমার সুবিধা বঞ্চিত মানুষের নিরাপদ পানিপান ও স্যানিটেশন ব্যবস্থা নিশ্চিত করতে এটি বাস্তবায়ন করে হস্তান্তর করেছি। এতে অন্তত ১ শ’ পরিবার উপকৃত হবে। তারা নিরাপদ পানি পান ও স্যানিটারি ল্যাট্রিন ব্যবহার করে স্বাস্থ্য সম্মত জীবনযাপন করবেন। তারা সংক্রমিত রোগ প্রতিরোধ করে সুস্থ থাকবে পারেব।
সমাজ সেবক সাহিদুল হক বিশ্বাস বলেন, এ প্রকল্প অব্যাহত রাখলে সবিধা বঞ্চিত বেশিবেশি মানুষ নিরাপদ পানি ও স্যনিটেশনের আওতায় আসবে। তাই ভবিষ্যতে আমরা এ প্রকল্প অব্যাহত রাখার দাবি জানাচ্ছি।

Check Also

কোটালীপাড়ায় গৃহবধুকে ধর্ষণ, থানায় মামলা

কোটালীপাড়া (গোপালগঞ্জ) প্রতিনিধি: গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় এক গৃহবধু ধর্ষণের শিকার হয়েছেন। এ ঘটনায় ওই গৃহবধু …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *